ইস্টার্ন কেবলস লিঃ বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি), শিল্প মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ জুলাই ২০১৯

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী জনাব নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি গত ০৬ জুলাই ২০১৯ তারিখে ইষ্টার্ন কেবল্স্ লিমিটেড কারখানা পরিদর্শন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।


প্রকাশন তারিখ : 2019-07-07

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী জনাব নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি গত ০৬ জুলাই ২০১৯ তারিখে ১৯৬৭ সনে জার্মানী’র কনসালটেন্সী এবং কারিগরী সহায়তায় বন্দরনগরী চট্টগ্রামের পতেঙ্গায় নির্মিত ও ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সরকার কর্তৃক রাষ্ট্রায়ণকৃত গুণেমানে অনন্য ক্যাবল ও কন্ডাক্টর উৎপাদনকারী একমাত্র রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ইষ্টার্ন কেবল্স্ লিমিটেড (ইসিএল) এর কারখানা পরিদর্শন শেষে কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকগণের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।
কারখানা পরিদর্শন ও মতবিনিময় সভায় অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন(বিএসইসি) এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান, ইসিএল এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশল উষাময় চাকমা, ইসিএল কোম্পানী বোর্ডের পরিচালক জনাব মোঃ মফিজুর রহমান, শিল্প মন্ত্রণালয় ও বিএসইসি এর চট্টগ্রামস্থ প্রতিষ্ঠানসমূহের উর্দ্ধত্বন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভার সভাপতি ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশল উষাময় চাকমা উপস্থিত সকলকে  স্বাগত জানান এবং মূল্যবান সময় ব্যয় করে কারখানা পরিদর্শন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ করায় সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ইসিএল এর সংক্ষিপ্ত পরিচিতি, সরকারি প্রতিষ্ঠানগুলো রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান হতে সরাসরি পণ্য ক্রয় পদ্ধতি (উচগ) অনুসরণ করে পণ্য ক্রয় না করা, আয়ের সাথে সঙ্গঁতিহীন আকাশচুম্বী আয়কর-ভ্যাট-ট্যাক্স কর্তন, তারল্য সংকট ইত্যাদি সমস্যাদিসহ পণ্য উৎপাদন ও বিক্রয়সহ আনুষঙ্গিক বিভিন্ন তথ্যাদি সভায় উপস্থাপন করেন।
সভায় বিএসইসি এর চেয়ারম্যান জনাব মিজানুর রহমান বলেন, ১৯৬৭ সালে নির্মিত প্রতিষ্ঠানটি কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের আন্তরিকতা ও ঐকান্তিক প্রচেষ্টায় অদ্যাবধি সচল থাকায় সকলকে ধন্যবাদ জানান। প্রতিষ্ঠানটিকে সরকারের একটি সম্পদ হিসেবে বর্ণনা করে বলেন, ইসিএল উৎপাদিত পণ্য বাজারে থাকায় ক্যাবল ও কন্ডাক্টারের মূল্য স্থিতিশীল রয়েছে। ব্যবস্থাপনা পরিচালক, ইসিএল উত্থাপিত সমস্যাগুলো সমাধানে শিল্প মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।      
সভায় শিল্প মন্ত্রী জনাব নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, এমপি বঙ্গবন্ধু সরকার কর্তৃক রাষ্ট্রায়ণকৃত ইসিএল অদ্যাবধি সর্বোৎকৃষ্ট গুণগত মান বজায় রেখে ক্যাবল ও কন্ডাক্টর উৎপাদন ও বাজারজাত করায় সন্তোষ প্রকাশ করেন। সভায় উত্থাপিত সমস্যাসমূহের বিষয়ে তিনি নিজ উদ্যোগে সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী’র সাথে আলোচনা করে সমাধানের উদ্যোগ গ্রহণ করবেন বলে সভাকে আশ্বস্ত করেন। ইসিএল এর পুরাতন মেশিনারীজ এর পরিবর্তে নতুন মেশিনারীজ স্থাপনের মাধ্যমে আধুনিকায়ন করে প্রতিষ্ঠানটিকে আরো উন্নতর অবস্থানে পৌছার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি দৃঢ়তার সাথে বলেন সরকারের একমাত্র ক্যাবল ও কন্ডাক্টর উৎপাদনকারী প্রতিষ্ঠানটি  বর্তমান সরকার ক্ষমতায় থাকাকালীন সময় কোনভাবেই বে-সরকারীকরণ বা বন্ধ করা হবে না।

 


Share with :

Facebook Facebook